রিসেলিং করে আপনিও হতে পারেন উদ্যেক্তা

আসুন প্রথমেই জেনে নেই রিসেলিং কি। বর্তমান সময়ের অন্যরকম এক ব্যবসার নাম রিসেলিং। আপনারা রিসেলিং করে টাকা ইনকাম করতে পারেন। রিসেলিং হলো এমন একটি সেবা যেখানে আপনার কোন পুজির প্রয়োজন পড়ে না।অর্থাৎ আপনি অন্য কারো প্রোডাক্ট নাম মাত্র ক্রয় করে তা আবার তা আপনার নিজস্ব দামে জনসাধারনের কাছে বিক্রয় করতে পারেন।

এতে করে যখন কোন কাস্টমার আপনার অর্ডারটি কনফার্ম করবে তখন মূল সেলারের কাছে তার নাম, ঠিকানা, ফোন নাম্বার ও যাবতীয় ঠিাকানা দিয়ে দিলে সে আপনার নামে আপনার কাস্টমারের কাছে পন্য পাঠিয়ে দেবে । এবং পন্য হতে প্রাপ্ত টাকা হতে তার মূল টাকা রেখে আপনার টাকা আপনাকে বুঝিয়ে দিবে।তবে এটাকে অ্যফিলিয়েট মার্কেটিং ও বলা চলে।এবং এমনভাবে ব্যবসা চালিয়ে অনেকেই তারা ভালো অবস্থানে চলে গেছেন। ভবিষৎতে আপনার ভালো কাস্টমার তৈরী হলে আপনি নিজে পন্য নিয়ে তা লোকজনের কাছে বিক্রি করতে পারেন।এজন্য লাগবে না কোন নিদৃষ্ট দোকান। এর মাধ্যমে আপনি ঘরে বসেই ইনকাম করতে পারেন। বিশেষ করে বাড়ির গৃহিনীদের জন্য টাকা আয়ের একটি গুরুত্বপূর্ণ মাধ্যম।

বাংলাদেশে এমন একটি জনপ্রিয় সাইট আছে যারা রিসেলারদের নিয়ে কাজ করে। যেমন:

১। শপআপ:

শপআপ এখন বাংলাদেশী রিসেলারদের জন্য একটি জনপ্রিয় মাধ্যম। আপনারা শপ আপ এর নিজস্ব সাইট: https://shopup.com.bd/r এই ঠিকানায় সরাসরি ভিজিট এর পর রেজিষ্ট্রেশন করে আপনি তাদের সাইট থেকে পন্যের ছবি ও বর্ণনা নিয়ে তা আপনার ফ্যানপেইজ বাবিভিন্ন গ্রুপে শেয়ার করার মাধ্যমে আপনি কাস্টমার সংগ্রহ করতে পারেন। এবং যখন আপনার কাস্টমার আপনার পন্য কেনার জন্য তার ঠিকানা দিবে তখন আপনি তা শপআপ এর এ্যাপ বা সাইটে গিয়ে কাস্টমারের নাম ঠিকানা দিয়ে অর্ডারটি কনফার্ম করলেই আপনার কাস্টমারের কাছে আপনার নামে পৌছে যাবে পন্য।

কাস্টমারের কাছে শপআপ এর কোন ঠিকানা বা নাম যাবে না। এতে কারে কাস্টমার জানবে পন্য আপনার কাছ থেকেই গেছে। তবে সেক্ষেত্রে শপআপ এর নির্ধারিত মূল্য থেকে আপনি আপনার নিজস্ব মূল্য বসিয়ে দিতে হবে। অন্যথায় শপ আপ থেকে কিন্ত আপনারা কোন প্রকার টাকা পাবেন না। আর একটি জিনিস মাথায় রাখবেন অবশ্যই পন্য অর্ডার করার সময় পন্যের ডেলিভারি চার্জ হিসেবে কাস্টমারের কাছ থেকে অগ্রিম ৪৯ টাকা নিয়ে নিবেন। অন্যথায় কাস্টমার পন্যটি না নিলে ডেলিভারি চার্জ আপনার একাউন্ট থেকে কেটে নেয়া হবে।তবে আপনি যদি সিউর হয়ে থাকেন কাস্টমার পন্য আপনার কাছ থেকে নিবে্ই সেক্ষেত্রে ডেলিভারি চার্জ পরে নিলেও চলবে।বর্তমানে শপআপ redx কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সারাদেশে পন্য প্রদান করে থাকে। প্লে স্টোরে তাদের এ্যাপ পাওয়া যায়।

 

Share
  •  
  •  

Leave a Reply